Templates by BIGtheme NET

সাব্বাশ বেলাল চৌধুরী

মোহাম্মদ ইসলাম, স্টাফ রিপোর্টার: চোখ সবার আছে। কিন্তু দেখে কয়জন। মনের চোখ দিয়ে দেখা যাকে বলে। ভবিষ্যত সংকট আগে থেকে আন্দাজ করতে পারার ক্ষমতা। দেশের করোনা নিয়ে প্রথম দুই শতাধিক মানুষ নিয়ে সচেতনতা সভা হয় বেনাপোলে।

বিমান বন্দরে নয়, প্রথম করোনা সন্দেহের রোগীও আসে বেনাপোলে। ভারত থেকে লিখিতভাবে রেলগার্ড করোনা রোগী বুঝিয়ে দিয়ে। বেনাপোল সেদিন সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করেছিল। যেমন আজকে প্রশাসন ও মিডিয়া কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে। আড়াই মাস আগে সেদিন কেবল একজন মানুষ এক সংকট আঁচ করতে পেরেছিলেন। যদিও সব মিডিয়া তার বিপক্ষে অবস্থান নিয়েছিল।

দেশে তখনো করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। চীন তখন করোনার আঘাতে জর্জরিত। দেশের খুব কম সংখ্যক মানুষ এটা প্রতিরোধের বিষয়ে চিন্তা করছিলেন। ঠিক তখনই বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার বেলাল হোসাইন চৌধুরী সর্বোচ্চ সচেতনতায় ভারত থেকে আগত সন্দেহজনকভাবে এক রোগী শনাক্ত করার চেষ্টা করেন এবং পরীক্ষার মাধ্যমে তাকে করোনামুক্ত ঘোষণা দেন। যখন দেশের কেউই ঠিক জোর দিয়ে করোনা ভাইরাসের ভয়াবহতা নিয়ে ভাবছিলো না তখনই তিনি বেনাপোলে যথাযথ প্রস্তুতি গ্রহণ করেন।

বেনাপোলের কাস্টমস হাউজের কর্মকর্তা, আইনশৃংখলা রক্ষাকারীবাহিনী ও বেনাপোলের সাধারণ জনগণদের সাথে নিয়ে তিনি গত ২৯ জানুয়ারি ২০২০ যথাযথ প্রস্তুতি সভা করেন। যখন কেউই তেমনভাবে ভাবেন নি। আজকে সরকারি দায়িত্ববানেরা যদি সকলে বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার বেলাল হোসাইন চৌধুরী এর মতো সচেতন হতো তাহলে হয়তো যশোর জেলার মতো বাংলাদেশের সব জেলা আজ করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকতো। সকলে তার এই সামনে এগিয়ে থাকা থেকে শিক্ষা নিতে পারেন। এই ধরনের দূরদর্শী কর্মকর্তাদের হাতে রাষ্ট্র নিরাপদ বৈকি।

সময়ের অনেক আগে চিন্তা করা সৎ, সাহসী, বিচক্ষণ এই ধরনের সরকারি কর্মকর্তা আছেন বলেই বাংলাদেশের মানুষ এখনো স্বপ্ন দেখে। আমাকে আপনাকে সুস্থ রাখার জন্যে তার এই অগ্রিম চিন্তাকে যশোর জেলাবাসী বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

প্রধান সম্পাদক : ইঞ্জিনিয়র এ.কে,এম. কামরুজ্জামান, সম্পাদক : ইঞ্জিঃ শারমিন সুলতানা রূমা, বার্তা সম্পাদক : নবাব সালেহ আহমেদ, বিজ্ঞাপন সম্পাদক : মোজাম্মেল হক নাঈম, প্যানেল এডিটর : ড. মোঃ মোজাহেদুল ইসলাম মুজাহিদ, আব্দুল শামীম সেরনিয়াবাত, মোঃ আনোয়ার হোসেন, রাজিয়া সুলতানা স্মৃতি, আঞ্জমান আরা তন্নী, আফরোজা সুলতানা প্রধান উপদেষ্ঠা : ড. মোঃ জিয়াউর রহমান, এডভোকেট, বাংলাদেশ সুপ্রীম কোর্ট। যোগাযোগ : আকমল ম্যানশন, ৮৯/১, কাকরাইল (দ্বিতীয় তলা), রমনা, ঢাকা-১০০০। ফোন : ৮৮ ০২ ৮৩৩৩৪১৬, সেল : ০১৯৭৩ ৩৭৭ ৭৭৯, ই-মেইল : tigernewsbd@gmail.com (News) ; chrm11bd@gmail.com (Admin)

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful