Templates by BIGtheme NET
ব্রেকিং নিউজ ❯
Home / সুন্দরবন সংবাদ / বাগেরহাট প্রেসক্লাব ও সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের যৌথভাবে পালিত হল সুন্দরবন দিবস।

বাগেরহাট প্রেসক্লাব ও সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের যৌথভাবে পালিত হল সুন্দরবন দিবস।

মুহিবুল্লাহ রাফি:: বাগেরহাট প্রেসক্লাব ও সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের যৌথভাবে বুধবার এই দিবসের আয়োজন করে। ২০০২ সাল থেকে প্রতিবছর ১৪ ফেব্রুয়ারি `বিশ্ব ভালোবাসা দিবসে’ বাগেরহাটসহ সুন্দরবন সংলগ্ন জেলাগুলোতে দিবসটি পালন করা হচ্ছে।  এ উপলক্ষে আলোচনা সভা ও শোভাযাত্রার আয়োজন করা হয়।

প্রেসক্লাবের সামনে থেকে একটি বের হওয়া শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ হায়দারের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়।

সাংবাদিক শওকত আলী বাবুর সঞ্চালনায় আলোচনা সভায় বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মোজাফফর হোসেন ও আহসানুল করিমসহ অন্যান্যরাও এতে অংশ নেন।

bagerhat-sundarban-day

জেলা প্রশাসক বলেন, “সুন্দরবন আমাদের মায়ের মত আগলে রাখে। ঝড় জলোচ্ছ্বাস আসলে সুন্দরবন আমাদের রক্ষা করে। তাই সুন্দরবনকে বাঁচাতে সবাইকে আরও সচেতন হওয়া প্রয়োজন।”

২০০১ সালে খুলনা বিশ্ববিদ্যালয়সহ দেশের অর্ধশতাধিক সংগঠন সুন্দরবনের সম্পদের সুরক্ষা, পরিকল্পিত ও সুষ্ঠু ব্যবস্থাপনার দাবিতে এবং সুন্দরবনের প্রতি দেশ বিদেশের মানুষের মনোযোগ আকর্ষণের লক্ষ্যে খুলনায় তিন দিনের জাতীয় সুন্দরবন সম্মেলন আয়োজন করে।

ওই সম্মেলন থেকে প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবসে ‘সুন্দরবন দিবস’ উদযাপনের ঘোষণা দেওয়া হয়।

আয়োজকরা শুরু থেকে এই দিনটিকে জাতীয়ভাবে পালনের দাবি জানিয়ে আসছেন।

About admin

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful